সোমবার, ২ ফেব্রুয়ারী, ২০১৫

এমন দোয়া যা পড়লে ফেরেশতার কলম বন্ধ হয়ে যায়।


এমন দোয়া যা পড়লে ফেরেশতার কলম বন্ধ হয়ে যায়।


দেখুন এমন একটি দোয়া, যা পড়লে ফেরেশতার কলম বন্ধ হয়ে যায়। (আল্লাহু আকবার) সম্পর্ণ দোয়া ও গঠনা সহীহ হাদীসের আলোকে-.

.
سنن ابن ماجه (2/ 1249)
3801 - حَدَّثَنَا إِبْرَاهِيمُ بْنُ الْمُنْذِرِ الْحِزَامِيُّ قَالَ: حَدَّثَنَا صَدَقَةُ بْنُ بَشِيرٍ، مَوْلَى الْعُمَرِيِّينَ، قَالَ: سَمِعْتُ قُدَامَةَ بْنَ إِبْرَاهِيمَ الْجُمَحِيَّ، يُحَدِّثُ أَنَّهُ كَانَ يَخْتَلِفُ إِلَى عَبْدِ اللَّهِ بْنِ عُمَرَ بْنِ الْخَطَّابِ وَهُوَ غُلَامٌ وَعَلَيْهِ ثَوْبَانِ مُعَصْفَرَانِ، قَالَ: فَحَدَّثَنَا عَبْدُ اللَّهِ بْنُ عُمَرَ، أَنَّ رَسُولَ اللَّهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ حَدَّثَهُمْ: " أَنَّ عَبْدًا مِنْ عِبَادِ اللَّهِ قَالَ: يَا رَبِّ لَكَ الْحَمْدُ كَمَا يَنْبَغِي لِجَلَالِ وَجْهِكَ وَلِعَظِيمِ سُلْطَانِكَ، فَعَضَّلَتْ بِالْمَلَكَيْنِ، فَلَمْ يَدْرِيَا كَيْفَ يَكْتُبَانِهَا، فَصَعِدَا إِلَى السَّمَاءِ، وَقَالَا: يَا رَبَّنَا، إِنَّ عَبْدَكَ قَدْ قَالَ مَقَالَةً لَا نَدْرِي كَيْفَ نَكْتُبُهَا، قَالَ اللَّهُ عَزَّ وَجَلَّ: وَهُوَ أَعْلَمُ بِمَا قَالَ عَبْدُهُ: مَاذَا قَالَ عَبْدِي؟ قَالَا: يَا رَبِّ إِنَّهُ قَالَ: يَا رَبِّ لَكَ الْحَمْدُ كَمَا يَنْبَغِي لِجَلَالِ وَجْهِكَ وَعَظِيمِ سُلْطَانِكَ، فَقَالَ اللَّهُ عَزَّ وَجَلَّ لَهُمَا: «اكْتُبَاهَا كَمَا قَالَ عَبْدِي، حَتَّى يَلْقَانِي فَأَجْزِيَهُ بِهَا»

অর্থাত হযরত আব্দুল্লাহ ইবনে ওমর রা. থেকে বর্ণিত, তিনি বলেন, নিশ্চয় রাসূল সা. বলেছেন, আল্লাহর বান্দাদের মধ্য থেকে একজন বান্দা বলেছিলেন-
 يَا رَبِّ إِنَّهُ قَالَ: يَا رَبِّ لَكَ الْحَمْدُ كَمَا يَنْبَغِي لِجَلَالِ وَجْهِكَ وَعَظِيمِ سُلْطَانِكَ 
অতপর তার সাথের দুই ফেরেস্তা বিকল হয়ে গেল, তারা বুঝতে পারছিল না যে, কি করে এই দোয়ার ফযীলত লিখা হবে!! তারা আাকশে ছড়লো, এবং  দুইজন আল্লাহকে বললো, হে আমাদরে প্রতিপালক, আপনার এক বান্দা এই এই .... কথা গুলো বলেছে, আমরা জানিনা কি ভাবে তার ফযীলত লিখবো? মহান আল্লাহ তায়ালা সর্ব বিষয়ে জানা সত্তেও তাদেরকে জিজ্ঞাসা করলেন, আমার বান্দা কি বলেছে? তার বললো সে বলেছে, (এই দোয়া)
 يَا رَبِّ إِنَّهُ قَالَ: يَا رَبِّ لَكَ الْحَمْدُ كَمَا يَنْبَغِي لِجَلَالِ وَجْهِكَ وَعَظِيمِ سُلْطَانِكَ 
অতপর আল্লাহ তায়ালা ঐ দুই ফেরেশতাকে বললেন, আমার বান্দা যা বলেছে, তোমরা সেই শব্দগুলোকে (হুবহু) লিখে রাখ, যখন আমার বান্দা আমার সাথে সাক্ষাত করবে, তখন আমি নিজেই তাকে বিনিময় দান করবো। সুবহানাআল্লাহ

  প্রিয় পাঠক আপনারা সকলই এই দোয়াটি মুখস্ত করে প্রত্যেহ পড়ার চেষ্টা করুন, আল্লাহ তায়ালা সকলকে তাওফীক দান করুন। আমীন

প্রমান সূত্র : ইবনে মাজা হাদীস নং : 3801, শুয়াবুল ঈমান হা. 4077, আল মুজামুল কাবীর লিত তাবরানী হা.13297, আদ দোয়ায়ু লিত তাবরানী হা.1708, আল মুজামুল আওসাত : 9249, ফাযীলাতুশ শুকরে লিল্লাহ আলা নিয়মাতিহি হা. 10, এছাড়াও আরা অসংখ্য কিতাবে উল্লেখ রয়েছে। এবং হাদীসটি সহীহ।

ইতি মুফতী মো, সানা উল্যাহ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন